স্বেচ্ছায় মৃত্যুকে বরণ করলেন রবীন্দ্রসংগীত শিল্পী সাদী মহম্মদ

spot_img

সম্পর্কিত আর্টিকেল

৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে অভিনেত্রী চমক

শোবিজ প্রতিবেদন: মাত্র ৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে বসেন...

জটিল রোগে আক্রান্ত তাহসান দিলেন দুঃসংবাদ

গুরুতর জটিল রোগে আক্রান্ত দেশের জনপ্রিয় গায়ক, সুরকার, অভিনেতা...

সালমান মুক্তাদির হাসপাতালে

দেশের জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির স্বাস্থ্য পরীক্ষার...

মোশাররফ করিমকে নিয়ে ‌‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

মোশাররফ করিমকে নিয়ে তৈরি হয়েছে টিভি ধারাবাহিক ‘আক্কেলগঞ্জ হোম...

বিনোদন প্রতিবেদক
হতাশায় ভুগে স্বেচ্ছায় মৃত্যুকে বরণ করে নিলেন রবীন্দ্রসংগীতের কিংবদন্তি শিল্পী সাদী মহম্মদ। বুধবার রাত সাড়ে আটটার দিকে তিনি স্বেচ্ছায় মৃত্যুকে আলিঙ্গন করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নৃত্যশিল্পী শামীম আরা নীপা। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৯ বছর।
তার মৃত্যুর খবরে সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। এসময় অনেকেই সাদী মহম্মদের বাসায় ছুটে যান। বৃহস্পতিবার বাদ জোহর তার জানাযা অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল রাতে তার মরদেহ হোসেন শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের হিমঘরে রাখা হয়। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত দাফনের বিষয়ে পরিবারের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। পারিবারিকভাবে সিদ্ধান্ত নেওয়ার পরে দাফনের বিষয়ে জানানো হবে বলে তাদের পারিবারিক সূত্র জানায়।
শামীম আরা নীপা জানান, সাদী মহম্মদের মায়ের মৃত্যুর পর তিনি প্রায় ট্রমায় চলে যান। মাকে হারানোর পর থেকে তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন এবং হতাশায় ভুগতে থাকেন। সম্ভবত মাকে হারানোর পর থেকে তিনি আর স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি।
সাদী মহম্মদ রবীন্দ্রসঙ্গীতের ওপরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।
রবীন্দ্রসংগীতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সালে সাদী মহম্মদ বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।
১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি হত্যা করে তার বাবা সলিমউল্লাহকে। তার বাবার নামানুসারে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদি মহম্মদের ভাই শিবলী মোহাম্মদ বাংলাদেশের একজন নৃত্যশিল্পী।

এখানে বিজ্ঞাপন দিন

spot_img