নেপালে পুরস্কৃত হল প্রয়াত রুবেলের ছবি

spot_img

সম্পর্কিত আর্টিকেল

৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে অভিনেত্রী চমক

শোবিজ প্রতিবেদন: মাত্র ৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে বসেন...

জটিল রোগে আক্রান্ত তাহসান দিলেন দুঃসংবাদ

গুরুতর জটিল রোগে আক্রান্ত দেশের জনপ্রিয় গায়ক, সুরকার, অভিনেতা...

সালমান মুক্তাদির হাসপাতালে

দেশের জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির স্বাস্থ্য পরীক্ষার...

মোশাররফ করিমকে নিয়ে ‌‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

মোশাররফ করিমকে নিয়ে তৈরি হয়েছে টিভি ধারাবাহিক ‘আক্কেলগঞ্জ হোম...

বিনোদন ডেস্ক
পঞ্চম নেপাল কালচারাল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্মের পুরস্কার পেল প্রয়াত জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল অভিনীত ছবি ‘প্রিয় সত্যজিৎ’। ছবিটি নির্মাতা করেছেন প্রসূন রহমান। এই ছবির পাশাপাশি উৎসবে শিশু শিল্পীর পুরস্কার পেল বাংলাদেশের শিশু শিল্পী আতিকুর রহমান শিহান।
আন্তর্জাতিক বিভাগে পাশা মোস্তফা কামালের কাহিনি অবলম্বনে শায়লা রহমান তিথির পরিচালনায় ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পায় শিহান।
২৯টি দেশের মোট ৮৮টি চলচ্চিত্রের অভিনেতাদের সঙ্গে প্রতিযোগিতা করে গতকাল রবিবার (৩১ মার্চ) কাঠমান্ডুতে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে শ্রেষ্ঠ আন্তর্জাতিক শিশু শিল্পীর এই পুরস্কার প্রদান করা হয়।
এর আগে, গত ২৯ মার্চ থেকে শুরু হয় পঞ্চম নেপাল কালচারাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি। একই উৎসবে আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’।
ছবির পরিচালক শায়লা রহমান তিথি বলেন, আমরা অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।
এটা আমাদের পুরো টিমের জন্য এবং বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের একটি বিষয়। কারণ ছবিটি ১৯৭১ সালের সত্য কাহিনী অবলম্বনে মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র যা ২০২২-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছে।
চলচ্চিত্রটির গল্পকার ছড়াকার ও প্রাবন্ধিক পাশা মোস্তফা কামাল। চিত্রনাট্য- মোহাম্মদ মুজিবুল হক, পরামর্শক- বিখ্যাত পরিচালক মসিহউদ্দিন শাকের, শিল্প নির্দেশক- আনোয়ার সেলিম, চিত্রগ্রাহক- এস এম সুমন আহমেদ, সম্পাদনা-ধীমান মিয়াজি, সুরকার-বাপ্পা মজুমদার, কণ্ঠশিল্পী- বাপ্পা মজুমদার ও মধুমিতা মৌ।
ছবিটির কেন্দ্রীয় চরিত্রে ১৭ বছর বয়সী একজন কিশোর।

এখানে বিজ্ঞাপন দিন

spot_img