হৈমন্তি-মান্না দের সঙ্গে মঞ্চ মাতানো গায়িকা এখন চা বিক্রেতা!

spot_img

সম্পর্কিত আর্টিকেল

৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে অভিনেত্রী চমক

শোবিজ প্রতিবেদন: মাত্র ৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে বসেন...

জটিল রোগে আক্রান্ত তাহসান দিলেন দুঃসংবাদ

গুরুতর জটিল রোগে আক্রান্ত দেশের জনপ্রিয় গায়ক, সুরকার, অভিনেতা...

সালমান মুক্তাদির হাসপাতালে

দেশের জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির স্বাস্থ্য পরীক্ষার...

মোশাররফ করিমকে নিয়ে ‌‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

মোশাররফ করিমকে নিয়ে তৈরি হয়েছে টিভি ধারাবাহিক ‘আক্কেলগঞ্জ হোম...

বিনোদন প্রতিবেদক
পূজা ভৌমিক। তার বয়স এখন ৫৩। পশ্চিমবঙ্গের বর্ধমানের বাসিন্দা তিনি। এ শহরের নার্স কোয়াটারের মোড়ে স্বামীর সঙ্গে চায়ের দোকান করেন। স্বামী-স্ত্রী মিলেই দোকানটি পরিচালনা করেন। কিন্তু পূজা ভৌমিক একজন সংগীতশিল্পী। একসময় সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, মান্না দে, লোপামুদ্রা মিত্র, আরতি মুখোপাধ্যায়ের মতো কিংবদন্তি শিল্পীদের সঙ্গে গান গেয়ে মঞ্চ মাতিয়েছেন। তবে সময়ের তাগিদে পেশা বদলে চা বিক্রি করছেন। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে এসব তথ্য জানান পূজা ভৌমিক।
নিউজ১৮-কে পূজা ভৌমিক জানান, একসময় তার স্বামী তাকে রাজ্যের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠানে নিয়ে যেতেন। এক দুর্ঘটনায় তার স্বামী বিজন ভৌমিকের পা ভেঙে যায়। এরপর পূজা ভৌমিককে আর অনুষ্ঠানে নিয়ে যেতে পারতেন না তার স্বামী। কোনোরকমে চায়ের দোকানে বসতেন বিজন। সর্বশেষ পরিস্থিতি সামলাতে পূজা ভৌমিক ব্যবসায় হাত দেন। তারপর আর মঞ্চে উঠে সেভাবে গান গাওয়া হয়নি পূজা ভৌমিকের। ধীরে ধীরে পরিচিতিও হারাতে থাকেন পূজা ভৌমিক।
পূজা ভৌমিক বলেন, ‘এখন যে ধরনের অনুষ্ঠান হচ্ছে, সেগুলো ঠিক আমাদের সময়ের অনুষ্ঠানগুলোর মতো নয়। এখনকার অনুষ্ঠানের ধারা আলাদা। এগুলো ঠিক আমাদের উপযুক্ত নয়। আর তার থেকেও বড় কথা আমার স্বামী আর পারছেন না, তাই ওকে সঙ্গ দিতে ব্যবসায় হাত লাগিয়েছি।
স্টেজ প্রোগ্রাম না করলেও গানের চর্চা ছাড়েননি পূজা ভৌমিক। তার ভাষায়, ‘স্টেজ শো হয়তো করি না, তবে গানের চর্চা এখনো করি। নিয়মিত গানের চর্চা বজায় রয়েছে। ওটা ছাড়তে পারব না। ওটা বড়ই ভালোবাসার জায়গা।’
পুরোনোদিনের কথা মনে পড়লে চোখের পাতা ভিজে যায় পূজা ভৌমিকের। তার ভাষায়, ‘পুরোনোদিনের কথা মনে পড়লে খুব কষ্ট হয়। ওই দিনগুলো আর ফিরে পাব না।’

এখানে বিজ্ঞাপন দিন

spot_img