এনএসডির আমন্ত্রণে উৎসবে ৫ দল

spot_img

সম্পর্কিত আর্টিকেল

৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে অভিনেত্রী চমক

শোবিজ প্রতিবেদন: মাত্র ৯ টাকা দেনমোহরে বিয়ের পিঁড়িতে বসেন...

জটিল রোগে আক্রান্ত তাহসান দিলেন দুঃসংবাদ

গুরুতর জটিল রোগে আক্রান্ত দেশের জনপ্রিয় গায়ক, সুরকার, অভিনেতা...

সালমান মুক্তাদির হাসপাতালে

দেশের জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির স্বাস্থ্য পরীক্ষার...

মোশাররফ করিমকে নিয়ে ‌‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

মোশাররফ করিমকে নিয়ে তৈরি হয়েছে টিভি ধারাবাহিক ‘আক্কেলগঞ্জ হোম...

বিনোদন প্রতিবেদক
ভারত সরকারের পৃষ্ঠপোষকতায় ন্যাশন্যাল স্কুল অব ড্রামা আয়োজিত ‘২৩ তম ভারত রঙ মহোৎসব ২০২৪’-এ অংশগ্রহণের জন্য বাংলাদেশ থেকে ৫টি দল আমন্ত্রিত হয়েছে। দলগুলো হলো- ম্যাড থেটার (অ্যানা ফ্রাঙ্ক), থিয়েটার ফ্যাক্টরি (আষাঢ়স্য প্রথম দিবসে), নাট্যম রিপার্টরি (দমের মাদার), বটতলা (খনা) ও স্বপ্নদল (চিত্রাঙ্গদা)। আন্তর্জাতিকভাবে সমাদৃত এ উৎসবে অংশগ্রহণের আগে বাংলাদেশের দলগুলো মিলে ঢাকায় একটি উৎসব করতে যাচ্ছে ‘ভাষার সঙ্গ, নাট্যরঙ্গ বাংলাদেশ উৎসব’ শিরোনামে। বৃহস্পতিবার শুরু হয়েছে উৎসব, চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় এ উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উদ্বোধনী দিনে মঞ্চায়িত হয় ম্যাড থেটারের নাটক ‘অ্যানা ফ্রাঙ্ক’। উৎসবের নাটকগুলো এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রতিদিন সন্ধা ৭টায় প্রদর্শিত হচ্ছে। কোনো আন্তর্জাতিক উৎসবে অংশগ্রহণের আগে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী দলগুলো নিয়ে বাংলাদেশে একটি নাট্যোৎসবের আয়োজন এই প্রথম।
উল্লেখ্য, বাংলাদেশের দলগুলো আগামী ৯ থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে দিল্লি ও ভারতের অন্যান্য শহরে ৫টি নাটকের ১০টি প্রদর্শনী সম্পন্ন করবে।

এখানে বিজ্ঞাপন দিন

spot_img